আবারো বিপুল পরিমাণ মাদক উদ্ধার

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিয়মিত অভিযানে দেশের বিভিন্ন স্থান থেকে আবারো বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়েছে। চট্টগ্রাম মেট্রো, সিরাজগঞ্জ, ফেনী, হবিগঞ্জ, নারায়ণগঞ্জ, মৌলভীবাজার, গোপালগঞ্জ, নাটোর, পঞ্চগড়, জয়পুরহাট, নরসিংদী, নেত্রকোনা ও বান্দরবন থেকে এসব মাদক উদ্ধার করা হয়। এসময় ২৬ জনকে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম মেট্রো
আজ ২৬ আগস্ট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো উপ অঞ্চলের উপ-পরিচালক মো. রাশেদুজ্জামানের সার্বিক তত্ত্বাবধানে নগরীর কোতোয়ালি থানাধীন পুরাতন ফিশারিঘাট এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ২৫০০ পিস ইয়াবাসহ মাদকব্যবসায়ী আলমগীর (৪৫)কে গ্রেপ্তার করা হয়।

অপর অভিযানে কোতোয়ালি থানাধীন নজরুল ইসলাম রোড এলাকা থেকে ১০০০ পিস ইয়াবাসহ হামিদ হোসাইন(১২), সাং- হ্ণীলা, টেকনাফ , কক্সবাজার কে গ্রেপ্তার করা হয়।

এছাড়াও ২৫ আগস্ট রাতে একাধিক অভিযান করে (১) বাকলিয়া থানাধীন বশরুজ্জামান চত্বর এলাকা থেকে ১০০০ পিস ইয়াবাসহ মাদকব্যবসায়ী ইসমাইল (২০), সাং- হামজার ডেইলপাড়া, কক্সবাজার, (২) কোতোয়ালি থানাধীন ফিরিংগিবাজার এলাকা হতে ২৫০০ পিস ইয়াবাসহ মো. আজিজ (২০) সাং- ফতেহাবাদ কলোনী, হাটহাজারী, চট্টগ্রাম এবং (০৩) বাকলিয়া থানাধীন মেরিনার্স রোড এলাকা হতে ১০০০ পিস ইয়াবাসহ মো আলম (৪৫) সাং- পালংখালী, বালুখালি, উখিয়া, কক্সবাজারকে গ্রেপ্তার করা হয়। আসামিদের বিরুদ্দে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী সংশ্লিষ্ট থানায় ৫টি নিয়মিত মামলা দায়ের করা হয়।

সিরাজগঞ্জ
২৬ আগস্ট ২০২০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় সিরাজগঞ্জ এর সহকারি পরিচালক আবু আব্দুল্লাহ জাহিদের নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে ঢাকা-বগুড়া মহাসড়কের হাটিকুমরুল হাইওয়ে পুলিশ বক্সের উত্তর পার্শ্বে বগুড়া থেকে ঢাকাগামী যাত্রীবাহী রুপা পরিবহন বাস তল্লাশি করে মো. আইনুল ইসলাম ওরফে নয়ন(২০)কে ৪০ বোতল এবং বগুড়া থেকে ঢাকাগামী মানিক এক্সপ্রেস-এর এসি বাস তল্লাশি করে মো. মিজানুর রহমান(৪৪)কে ১৪৪ বোতল ফেন্সিডিলসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়। আসামিদের বিরুদ্ধে পরিদর্শক মো. সিরাজুল ইসলাম ও উপ-পরিদর্শক মো. ইব্রাহিম খলিল বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী দুটি নিয়মিত মামলা দায়ের করেন।

ফেনী
২৫ আগস্ট ২০২০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় ফেনী এর সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদের সার্বিক তত্ত্বাবধানে পরিদর্শক অমর কুমার সেনের নেতৃত্বে গঠিত রেডিং টিম সারারাতব্যাপী মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপুল এলাকায় সেন্টমার্টিন দ্বীপ গাড়ি তল্লাশি করে ফজলুর রহমান ফিজারকে ১২০০ পিস ইয়াবাসহ আটক করা হয়। অপর অভিযানে মহিপাল এলাকায় মোহাম্মদ সাকিব শেখের নিকট ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরবর্তীতে সহকারি পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ বাদী হয়ে ফজলুর রহমান ফিজার এর বিরুদ্ধে এবং পরিদর্শক অমর কুমার সেন বাদী হয়ে মোহাম্মদ সাকিব শেখ এর বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী দুটি নিয়মিত মামলা দায়ের করেন।

হবিগঞ্জ
২৫ আগষ্ট ২০২০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, হবিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ খালেদুল করিমের নেতৃত্বে ইন্সপেক্টরসহ বিভাগীয় স্টাফদের সমন্বয়ে গঠিত রেইডিং টিম বানিয়াচং থানাধীন বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে। এসময় পশ্চিম ইউনিয়ন, ২নং ওয়ার্ডের মৈনাট এলাকা থেকে সাবির মিয়া (৫৫)কে ২ কেজি গাঁজাসহ গ্রেপ্তার করা হয়। আসামির বিরুদ্ধে বানিয়াচং থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

নারায়ণগঞ্জ
২৫ আগস্ট ২০২০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) নারায়ণগঞ্জ এর সহকারী পরিচালক মোহাম্মদ সামছুল আলমের সার্বিক তত্ত্বাবধানে, নারায়ণগঞ্জ বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকারের নেতৃত্বে একটি টিম বন্দর থানাধীন নবীগঞ্জ উত্তরপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে মো. জাহের বেপারি(৬০), পিতা- মৃত দুলাল বেপারিকে ১০০ গ্রাম গাঁজাসহ গ্রেপ্তার করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট গ্রেপ্তারকৃত আসামিকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং পাঁচশত টাকা জরিমানা অনাদায়ে আরও সাত দিনের কারাদণ্ড প্রদান করেন।

মৌলভীবাজার
২৫ আগস্ট ২০২০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ হাবীব তৌহিদ ইমামের সার্বিক তত্ত্বাবধানে ইন্সপেক্টর মো. এমদাদুল্লাহর নেতৃত্বে সাব-ইন্সপেক্টর মুহাম্মদ মিনহাজ উদ্দীনসহ বিভাগীয় স্টাফদের সমন্বয়ে গঠিত রেইডিং টিম কুলাউড়া থানাধীন বিভিন্ন এলাকায় দিনব্যাপী মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে কালিটি চা বাগান এলাকার মৃত রঘু নন্দনের পুত্র আকাশ রবিদাস (৩০)কে ২০ লিটার চোলাইমদ এবং একই বাগানের বাসিন্দা মৃত মন্দিলাল রবিদাসের স্ত্রী জয়ন্তি রবিদাস (৪০)কে নিজ বসতঘর হতে ২০ লিটার চোলাইমদসহ গ্রেপ্তার করা হয়। এছাড়া একই এলাকার মৃত রাম নাথ রবিদাসের পুত্র লারিক রবিদাস (৫৫) এর বসতঘর থেকে ১৫ লিটার চোলাইমদ উদ্ধার করা হয়। অভিযুক্তদের বিরুদ্ধে কুলাউড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় তিনটি নিয়মিত মামলা দায়ের করা হয়।

গোপালগঞ্জ
২৫ আগস্ট ২০২০ ডিএনসি গোপালগঞ্জ এর সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসানের সার্বিক তত্ত্বাবধানে সাব-ইন্সপেক্টর মো. রফিকুল ইসলাম ও অন্যান্য সদস্যসহ গোপালগঞ্জ সদর থানাধীন মাঝিগাতী এলাকায় অভিযান পরিচালনা করে একাধিক মাদক মামলার আসামি মো. শফিউল্লাহ(৪৫)কে ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়। সাব-ইন্সপেক্টর মো. রফিকুল ইসলাম বাদী হয়ে আসামির বিরুদ্ধে সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করেন।

নাটোর
২৫ আগস্ট ২০২০ ডিএনসি নাটোর এর সহকারি পরিচালক মো. আলমগীর হোসেনের সার্বিক তত্বাবধানে পুলিশ ও আনসার সদস্য সমন্বয়ে জেলা প্রশাসন নাটোরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শরীফ শাওনের নেতৃত্বে টাস্কফোর্স গঠন করে জেলার বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় মাদক সেবনের অপরাধে ৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানা যায়।

পঞ্চগড়
২৫ আগস্ট ২০২০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, পঞ্চগড় এর সহকারি পরিচালক মোহাম্মদ সহিদুল মান্নাফ কবিরের সার্বিক তত্বাবধানে ইন্সপেক্টর মো. আব্দুল মান্নানের নের্তৃত্বে একটি অভিযানকারী দল রাত ৮টার দিকে সদর থানার পৌরসভাধীন পুরাতন ক্যাম্প বাইতুল জান্নাত দারুস সালাম হাফেজিয়া মাদ্রাসার উত্তর পার্শ্বে পাকা রাস্তার উপর মাদক ব্যবসায়ী মো. শাহিন ওরফে রঙ্গিলা(৩৯)কে ৪০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে। মো. শাহিন ওরফে রঙ্গিলা সদর থানার রাজনগর নতুন বস্তি এলাকার মৃত তমিজ উদ্দিনের পুত্র। আসামির বিরুদ্ধে পঞ্চগড় সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

জয়পুরহাট
২৫ আগস্ট ২০২০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জয়পুরহাট এর সহকারি পরিচালক মো. রফিকুল ইসলামের সার্বিক তত্বাবধানে ও ইন্সপেক্টর আলমগীর পাশার নেতৃত্বে একটি টিম সদর থানার বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে কুটিবাড়ি জলপাইপাড়া এলাকা থেকে রাজু আহমেদ (২৩)কে ২০ বোতল ও মো. আশরাফুল ইসলাম জুয়েল (২৬)কে ১৫ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার করা হয়। আসামিদের বিরুদ্ধে পরিদর্শক আলমগীর পাশা ও পরিদর্শক সাইফুল আলম বাদী হয়ে জয়পুরহাট দক্ষিণ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী দুটি নিয়মিত মামলা দায়ের করেন। অপর একটি অভিযানে পরিদর্শক আলমগীর পাশার সহযোগিতায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন রায়, গাঁজা সেবন ও বহণের দায়ে দিপেন পাহান (৫৬) ও সহিদুল ইসলাম (৩২)কে ১০ দিন করে সাজা এবং দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন দিন করে সাজা প্রদান করেন। আসামীদ্বয়কে জেলহাজতে প্রেরন করা হয় বলে জানা যায়।

নরসিংদী
২৫ আগস্ট ২০২০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় নরসিংদী এর সহকারী পরিচালক মো. নাজমুল হক সার্বিক তত্ত্বাবধানে একটি টিমসহ নরসিংদী সদর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা আক্তারের নেতৃত্বে সদর থানাধীন পাথরপাড়ায় মোবাইল কোর্ট পরিচালনা করে দুইজনকে গ্রেপ্তার করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট আসামিদেরকে মাদক সেবনের অপরাধে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করে জেল হাজতে প্রেরন করেন।

নেত্রকোনা
২৫ আগস্ট ২০২০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় নেত্রকোনা এর সহকারি পরিচালক আলী হায়দার রাসেলের সার্বিক তত্বাবধেনে একটি টিম নেত্রকোনা শহরে মাদকবিরোধী অভিযান চালিয়ে মুক্তারপারা হতে ইয়াবাসহ এক মাদককারবারীকে গ্রেপ্তার করে। ভ্রাম্যমাণ আদালত আসামিকে এক বছর কারাদণ্ড প্রদান করে জেল হাজতে প্রেরন করেছে বলে জানা যায়।

বান্দরবন
২৫ আগস্ট ২০২০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিশেষ অভিযানে ৫০০ গ্রাম গাঁজা ও ৪০ লিটার চোলাই মদসহ ৩ জনকে আটক করা হয় দুটি মোবাইল কোর্ট ও একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *